প্রকাশিত: ০৩/০৫/২০১৮ ৯:৫৩ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:২০ এএম

সমকাল:;
প্রতারণার মাধ্যমে একাধিক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে নারায়ণগঞ্জের ফতুল্লার কাশীপুর হাটখোলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল খায়েরকে বরখাস্ত করা হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়ার পর বৃহস্পতিবার জরুরি সভা ডেকে স্কুল কর্তৃপক্ষ তার বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে।

এর আগে গত ৩০ এপ্রিল আবুল খায়েরের অপকর্মের বিষয়ে স্কুলের এক শিক্ষার্থী প্রথম ফেসবুকে স্ট্যাটাস দিলে বিষয়টি জানাজানি হয়। পরে এলাকাবাসী আবুল খায়েরের বাসায় হানা দিয়ে তার মোবাইল ফোন ও ব্যক্তিগত ল্যাপটপ পরীক্ষা করে স্কুলের একাধিক ছাত্রীর ছবি ও আপত্তিকর ভিডিও উদ্ধার করে। এ সময় আবুল খায়েরকে মারধরও করে তারা।

এলাকাবাসীর দাবি, আবুল খায়েরের লালসার শিকার হয়েছে স্কুলের বর্তমান এবং সাবেক বেশ কয়েকজন শিক্ষার্থী।

স্থানীয়রা জানান, আবুল খায়ের ১৪ বছর ধরে ওই স্কুলে শিক্ষকতা করছেন। পাশাপাশি তিনি বাসায় গিয়ে পড়াতেন এবং নিজের বাসায়ও কোচিং করাতেন। তার বিরুদ্ধে শিক্ষার্থীদের পরীক্ষায় বেশি নম্বর দেওয়ার প্রলোভন দেখিয়ে কোচিংয়ে পড়তে বাধ্য করার অভিযোগ আগে থেকেই ছিল। ধারণা করা হচ্ছে, ছাত্রীদের একই প্রলোভন দেখিয়ে তিনি নিজের জালে ফাঁসাতেন এবং ধর্ষণ করে সেই ভিডিও ধারণ করে রাখতেন। এসব ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে মেয়েগুলোকে তিনি বারবার তার কাছে যেতে বাধ্য করতেন। তার লালসা থেকে বাদ পড়েনি পঞ্চম শ্রেণি পড়ূয়া শিক্ষার্থীরাও। এতে এলাকার মেয়েদের সম্মান জড়িত বলে কেউ এখনও পুলিশে অভিযোগ করেনি।

কাশীপুর হাটখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামসুল হক বলেন, ‘আমরা আবুল খায়েরের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে জানতে পেরেছি। বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা ডেকে তাকে চাকরিচ্যুত করা হয়েছে।’ বিষয়টি নিয়ে আবুল খায়েরের সঙ্গে কথা বলতে তার বাসায় গিয়ে তাকে পাওয়া যায়নি। এ ছাড়া মোবাইলফোনে যোগাযোগ করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। প্রতিবেশীরা জানিয়েছেন, ৩০ এপ্রিলের ঘটনার পর তিনি তার গ্রামের বাড়ি ময়মনসিংহ গেছেন।

এ ব্যাপারে ফতুল্লা থানার ওসি মঞ্জুর কাদের বলেন, এখনও কেউ আমাদের কাছে এ-সংক্রান্ত কোনো অভিযোগ করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...